ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারীর কল্যাণে শেখ হাসিনার ভূমিকা বিশ্বব্যাপী প্রশংসিত: প্রাণিসম্পদ মন্ত্রী 

নারীর কল্যাণে শেখ হাসিনার ভূমিকা বিশ্বব্যাপী প্রশংসিত: প্রাণিসম্পদ মন্ত্রী 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, নারীর কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবিস্মরনীয় ভূমিকা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে। নারীর ক্ষমতায়নে প্রতিটি পদক্ষেপ এতটাই সুচিন্তিত এবং বাস্তবসম্মত যার সুফল এখন এদেশের মেয়েরা উপভোগ করছে।

মন্ত্রী শনিবার (১৮ মার্চ) পিরোজপুরের নেছারাবাদ উপজেলার কৌড়িখারা ফজিলা রহমান মহিলা মহাবিদ্যালয়ের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শনিবার (১৮ মার্চ) দুপুরে মহাবিদ্যালয় প্রাঙ্গণে ম্যানেজিং কমিটির সভাপতি এ জেড এম মহিউদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের এ নবীনবরণে নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হক, উপজেলা নির্বাহী অফিসার মাহমুদ উল্লাহ মজুমদার, কলেজের অধ্যক্ষ এস এম জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক এস এম মুইদ বক্তব্য রাখেন।

মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম হাজী আব্দুর রহমান নিজের উপার্জিত অর্থে এই কলেজটিসহ ২টি কলেজ, হাসপাতাল, গুচ্ছগ্রাম প্রতিষ্ঠা করেছেন বলেই আজ দেড় সহস্রাধিক ছাত্রী এই কলেজে পড়াশুনা শেষ করে জীবনে প্রতিষ্ঠিত হবার সুযোগ পাচ্ছে। নিজে বাড়ি-গাড়ী, ব্যাংক ব্যালেন্স এর কথা চিন্তা না করে শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল প্রতিষ্ঠা করে অনুকরনীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।

মন্ত্রী বলেন, তার ১ ছেলে ও ১ মেয়ে। এদের দুজনকেই লন্ডনের লিংকন্স ইন থেকে ব্যারিষ্টারী পড়িয়েছেন। ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের মুখাবয়বে আমি আমার মেয়েকে দেখতে পাই। তাই তোমাদের কাছে আমার আবেদন থাকবে মন দিয়ে লেখাপড়া করবে এবং জীবনে প্রতিষ্ঠিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ভূমিকা রাখবে। প্রত্যন্ত পল্লী অঞ্চলের সাধারণ কৃষক পরিবার থেকে তার উঠে আসা প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, হাঁটু সমান কাঁদার রাস্তায় দীর্ঘ পথ হেঁটে স্কুলে গিয়েছি, কলেজে গিয়েছি, মন দিয়ে পড়াশুনা করেছি বলেই আজ দেশের সর্বোচ্চ আদালতে সিনিয়র আইনজীবি হতে পেরেছি। তোমরাও আমার মত সাধারণ পরিবারের সন্তান। তোমাদেরও জীবনের লক্ষ্য হতে হবে নিজে প্রতিষ্ঠিত হওয়া এবং দেশের মানুষের কল্যাণে সাধ্যমত ভূমিকা রাখা।

নারী,কল্যাণ,প্রধানমন্ত্রী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত